নতুন কমিটি পেল ইস্টবেঙ্গল, ঝুলন গোস্বামী এলেন লাল-হলুদের কার্যকরী সমিতিতে

কলকাতা: ইস্টবেঙ্গলে পালাবদল! তবে, এ বার ইস্টবেঙ্গল ক্লাবে কোনো ভোটাভুটি হল না। বুধবার বিকেলের শহরের এক পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলন করে নতুন কমিটির নাম ঘোষণা করেন ইস্টবেঙ্গল কর্তারা।

দীর্ঘ ২ দশকের বেশি সময় ধরে ক্ষমতায় থাকার পর অবশেষে সচিবের পদ ছাড়লেন কল্যাণ মজুমদার। ইস্টবেঙ্গলের নতুন সচিব হলেন রূপক সাহা। অন্য দিকে, কল্যাণ মজুমদার সচিব পদ ছেড়ে দিলেও তাঁকে ভাইস প্রেসিডেন্ট পদে রাখা হয়েছে। কল্যাণ মজুমদারের সঙ্গে ভাইস সভাপতি পদে রয়েছেন অজয় কৃষ্ণ চট্টোপাধ্যায়, শঙ্কর বাগরী, শুভাশিস চক্রবর্তী ও রাহুল টোডি।

একই সঙ্গে নতুন প্রেসিডেন্টও পেল লাল-হলুদ। প্রণব দাশগুপ্ত তিরিশ বছর ধরে ক্লাব সভাপতি ছিলেন। তাঁর জায়গায় নতুন সভাপতি হলেন মুরারী লাল লোহিয়া। উপদেষ্টা হিসাবে রাখা হয়েছে সদ্য প্রাক্তন সভাপতি ডাক্তার প্রণব দাশগুপ্ত।

সচিব, সভাপতি ছাড়াও গোটা কমিটিতে একাধিক বদল হয়েছে সেখানে সমাজের বিশিষ্ট মানুষদের জায়গা করে দিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। নতুন কমিটিতে প্রবীণ ও নবীনের সমানুপাতিক মেলবন্ধনের সঙ্গে রয়েছে সমাজের বিভিন্ন অংশের প্রতিনিধিত্ব। ময়দানের অভিজ্ঞজন-সহ, কর্পোরেট দুনিয়ায় সুনাম অর্জনকারী ব্যক্তিত্বরাও রয়েছেন।

নতুন কমিটিতে সহ সচিব হয়েছেন শান্তিরঞ্জন দাশগুপ্ত। বাকি সদস্যরা হলেন অর্থ সচিব-সদানন্দ মুখোপাধ্যায়, কোষাধ্যক্ষ-দেবদাস সমাজদার, ফুটবল সচিব-সৈকত গঙ্গোপাধ্যায়, ক্রিকেট সচিব-সঞ্জীব আচার্য , হকি সচিব-প্রবীর কুমার দফাদার, অ্যাথলেটিক্স সচিব-পার্থ প্রতীম রায়, টেনিস সচিব-ইন্দ্রনীল ঘোষ, মাঠ সচিব -রজত গুহ। কার্যকরী সমিতিতেই থাকলেন শীর্ষকর্তা দেবব্রত সরকার। উল্লেখযোগ্য ভাবে, লাল-হলুদের কার্যকরী সমিতির সদস্য হিসেবে রয়েছেন প্রাক্তন মহিলা ক্রিকেটার ঝুলন গোস্বামী।

Related posts

বিশ্বকাপ নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে রোহিত-রাহুলরা

রোহিতদের জয়জয়কার, বিশ্বজয়ী ভারতীয় দলকে শুভেচ্ছা সংসদের

দেশকে বিশ্বকাপ উপহার দিয়েই টি-২০ থেকে অবসর বিরাট-রোহিতের