প্রথম পাতা খেলা অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

59 views
A+A-
Reset

অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়াকে ২০৬ রানের বিশাল টার্গেট দিয়েছিল ভারত। নেট রান রেটে ভারতকে ছাপিয়ে যেতে ১৫.৩ ওভারের মধ্যে এই রান তাড়া করতে হত অস্ট্রেলিয়াকে। তবে সেটা সম্ভব হয়নি। ফলে ম্যাচ শেষের আগেই সেমিফাইনাল নিশ্চিত ভারতের। তবে নেট রান রেট নয়, ভারতের টার্গেট ছিল জয়ের হ্যাটট্রিক এবং অস্ট্রেলিয়ার উপর বদলা নিয়েই সেমিফাইনালে যাওয়ার। সেই লক্ষ্যে সফল ভারতীয় দল।

সোমবার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। শুরুটা কিন্তু ভালো হয়নি ভারতের। মাত্র ৬ রানের মাথায় বিদায় নেন বিরাট কোহলি। নিজের খাতা খোলার আগেই জোশ হ্যাজলউডের বলে টিম ডেভিডকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গী হন ঋষভ পন্থ। কিন্তু এর পরেই রোহিতকে একেবারে অন্য মূর্তিতে দেখা যায়, যে মূর্তিতে তাঁকে সচরাচর দেখা যায় না। মারকুটে রোহিত। মূলত তাঁরই ব্যাটিংয়ের জোরে ভারত দ্রুত এগোতে থাকে। দ্বিতীয় উইকেটের জুটিতে যোগ হয় ৮৭ রান। তার মধ্যে ঋষভের অবদান মাত্র ১৫। ঋষভকে তুলে নেন মার্কাস স্টয়নিস। এবার রোহিতের সঙ্গী হন সূর্যকুমার যাদব।

দলের ১২৭ রানের মাথায় বিদায় নেন রোহিত। মিশেল স্টার্কের বলে যখন তিনি বোল্ড হন তখন স্কোরবোর্ডে তাঁর নামের পাশে ৯২ রান। ৪১ বলে তোলা এই ৯২ রানে ছিল ৮টা ছয় আর ৭টা চার। এর পর সূর্যকুমার যাদব (১৬ বলে ৩১ রান), শিবম দুবে (২২ বলে ২৮ রান) এবং হার্দিক পাণ্ড্যর (১৭ বলে ২৭ নট আউট) ব্যাটিংয়ের জোরে ভারত পৌঁছে যায় ৫ উইকেটে ২০৫ রানে। মিশেল স্টার্ক এবং  মার্কাস স্টয়নিস দুজনেই ২টি করে উইকেট নেন।

অস্ট্রেলিয়ার ক্ষেত্রেও শুরুতেই বিপর্যয়। একেবারে ভারতের মতো। দলের মাত্র ৬ রানের মাথায় ৬ রান করে বিদায় নেন ডেভিড ওয়ার্নার। তিনি অর্শদীপ সিংয়ের বলে কুলদীপ যাদবকে ক্যাচ দিয়ে আউট হন। আর-এক ওপেনার ট্র্যাভিস হেডের সঙ্গে দলের হাল ধরেন অধিনায়ক মিশেল মার্শ। দু’জনে মিলে মাত্র ৯ ওভারে ৮৭ রানে পৌঁছে দেন দলের রান। মার্শ ২৮ বলে ৩৭ রান করে কুলদীপের বলে অক্ষর পটেলকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

এবার ট্র্যাভিস হেডের সঙ্গী হন গ্লেন ম্যাক্সওয়েল (১২ বলে ২০)। তাঁরা রান নিয়ে যান ১৩২-এ। ম্যাক্সওয়েল আউট হওয়ার পর নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। ১৩৫ রানে মার্কাস স্টয়নিস, ১৫০ রানে ট্র্যাভিস হেড (৪৩ বলে ৭৬ রান), ১৫৩ রানে ম্যাথু ওয়েড এবং ১৬৬ রানে আউট হন টিম ডেভিড। তখনও জয় ৪০ রান দূরে। হাতে ১৩ বল। শেষ পর্যন্ত পারল না তারা। ৭ উইকেটে ১৮১ রান করে ইনিংস শেষ করল। ফলে ভারত জিতে গেল ২৪ রানে। অর্শদীপ সিং ৩৭ রান দিয়ে ৩ উইকেট এবং কুলদীপ যাদব ২৪ রান দিয়ে ২টি উইকেট দখল করেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.