সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ, বৃষ্টি হলেও ভ্যাপসা গরম থেকে মুক্তি এখনই নয়

কলকাতা: আসছে আসছে করেও দক্ষিণবঙ্গে আসছে না বৃষ্টি। স্বাভাবিক ভাবে জ্বালাপোড়া গরমে ধৈর্য্যের বাঁধ ভাঙছে দক্ষিণের জেলার বাসিন্দাদের। হাওয়া অফিসের পূর্বাভাস, বুধবার সারাদিনে ঘুরেফিরে বিক্ষিপ্ত ভাবে প্রাক-বর্ষার বৃষ্টি পাবে দক্ষিণের প্রায় সমস্ত জেলা। দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের জন্য অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু, আপেক্ষিক আর্দ্রতায় নাজেহাল সাধারণ মানুষ।

মঙ্গলবার সকাল থেকে মেঘলা আকাশ ছিল। দক্ষিণবঙ্গের কোনো কোনো জেলায় দুই এক পশলা বৃষ্টিও হয়। বুধবার সকালেও মেঘলা আকাশেই দিন শুরু হয়েছে শহর কলকাতার। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হবে। বৃহস্পতিবার তা আরও কিছুটা বাড়বে।

তবে এখনই ভারী বৃষ্টি পাবে না দক্ষিণবঙ্গ। ২৩ জুনের পর দক্ষিণের একাধিক জেলায় ভারী বৃষ্টি হতে পারে। তার আগে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে উপকূলের দুই জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার কোনও কোনও অংশে।

হাওয়া অফিস সূত্রে খবর, এ দিন বৃষ্টি হলেও তাপমাত্রা খুব একটা বেশি থাকবে না। কিন্তু, অস্বস্তি বাড়াবে আপেক্ষিক আর্দ্রতা। মোটের উপর অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি