প্রথম পাতা খবর গণপিটুনি রুখতে কড়া পদক্ষেপ, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও চাকরি রাজ্যের!

গণপিটুনি রুখতে কড়া পদক্ষেপ, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও চাকরি রাজ্যের!

26 views
A+A-
Reset

কলকাতা: অতি সম্প্রতি গণপিটুনি বা গণপ্রহারের ঘটনা যেন বেড়ে গিয়েছে রাজ্যে। এ ধরনের ঘটনা কড়া হাতে মোকাবিলার বার্তা দিল রাজ্য প্রশাসন। একইসঙ্গে গণপ্রহারের ঘটনায় স্বজনহারাদের পাশে থাকার বার্তাও দিল রাজ্য।

সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্তে একাধিক গণপিটুনির ঘটনা ঘটেছে। কোথাও ছেলেধরা সন্দেহে, আবার কোথাও চোর সন্দেহে গণপ্রহারের শিকার হয়েছেন নিরীহ মানুষজন। তাতে বেশ কয়েকজনের মৃত্যুও হয়েছে। এই ধরনের ঘটনা রুখতে এবার আরও কঠোর পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। গণপিটুনির ঘটনা শক্ত হাতে দমন করতে নবান্নের তরফে সব জেলার পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার পাশাপাশি পরিবারের এক সদস্যকে চাকরি দেওয়া হবে বলে মঙ্গলবার নবান্নের তরফে ঘোষণা করা হয়েছে।

মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সাম্প্রতিক বেশ কিছু ঘটনায় পুলিশ আইনানুগ ব্যবস্থা নিচ্ছে। ভিজিল্যান্স বসানো হচ্ছে। পুলিশকে সর্বাধিক সতর্ক থাকতে বলা হয়েছে। সাধারণ মানুষকেও সতর্ক ও জাগ্রত হতে হবে। ঘটনাগুলি দুঃখজনক।

মৃত ব্যক্তির পরিবারের এক সদস্যকে হোম গার্ডের চাকরি ও ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হবে। মঙ্গলবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে এ বিষয়ে জানান বন্দ্যোপাধ্যায় এবং এডিজি (আইনশৃঙ্খলা) মনোজ ভার্মা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.