রাজ্যে অতি সক্রিয় ইডি-সিবিআই, বিরোধিতায় প্রস্তাব পাশ হয়ে গেল বিধানসভায়

কলকাতা: রাজ্যে অতি সক্রিয়তা দেখাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির অতিসক্রিয়তা নিয়ে বিধানসভায় আনা নিন্দা প্রস্তাব পাশ হল সোমবার।

১৬৯ ধারা মোতাবেক ‘নিন্দা প্রস্তাব’ পেশ করেন রাজ্যের শাসকদলের দুই বিধায়ক নির্মল ঘোষ এবং তাপস রায়। বিতর্ক চলাকালীন বিধানসভায় সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি নেতাদের তিনি কড়া আক্রমণ করেন তিনি। তাঁর কথায়, “সিবিআই এখন প্রধানমন্ত্রীর দফতরে নেই। স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে আছে। কলকাতায় ২১টা ইডি রেড হয়েছে। এক মাসে ১০৮টা কেস করেছে সিবিআই, ইডি। আমি বিশ্বাস করি না, এটা নরেন্দ্র মোদী করছেন। বিজেপি নেতারা এসব করছেন। কিন্তু তোমরা বুনো ওল হলে আমি বাঁঘা তেতুল”!

মুখ্যমন্ত্রী আরও বলেন, “সিবিআই নিরপেক্ষ ভাবে কাজ করলে আপত্তি নেই। বিএসএফ, ‘র’ সব আছে। তারা ভাল করে কাজ করুক! কিন্তু এটা কেন্দ্রীয় সরকারের প্ল্যান আর স্থানীয় বিজেপির”।

নিন্দাপ্রস্তাবে বলা হয়, বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা রাজ্যের প্রধান বিরোধী দলের এবং নেতৃবৃন্দ যাদের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে তাঁদের প্রতি নরম মনোভাব প্রদর্শন করছে এবং উদ্দেশ্যপ্রণোদিত হয়ে শাসকদলের জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দকে হয়রান ও গ্রেপ্তার করে রাজ্যে এক অস্থির পরিস্থিতির সৃষ্টি করার চেষ্টা করছে। রাজ্যের এই প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ১৮৯টি, বিপক্ষে ৬৪টি। নিন্দা প্রস্তাব পাশের পরই সাংবাদিক বৈঠক এ নিয়ে উষ্মাপ্রকাশ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশ মেনেই নবান্ন অভিযানের রিপোর্ট পেশ রাজ্যের

Related posts

ফের মুখ্যমন্ত্রী পদে বসছেন হেমন্ত সরেন

গেস্ট হাউসের ঘরে সঙ্গিনীকে গুলি করে আত্মঘাতী যুবক, চাঞ্চল্য লেক গার্ডেন্সে

জেল থেকে ছাড়া পেলেন আরাবুল, ‘হঠানো’ নিয়ে কথা বলবেন এক সপ্তাহ পর