উপরাষ্ট্রপতি ধনখড়ের সঙ্গে দেখা করবে তৃণমূলের প্রতিনিধি দল, রাজনৈতিক জল্পনা

নয়াদিল্লি: উপরাষ্ট্রপতি নির্বাচনে জয়ের পর এই প্রথম জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে চলেছে তৃণমূলের প্রতিনিধি দল। সবকিছু ঠিকঠাক চললে আগামী মঙ্গলবার তাঁর সঙ্গে দেখা করতে পারেন তৃণমূলের প্রতিনিধিরা।

জানা গিয়েছে, রাজ্যসভায় তৃণমূলের মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায়ের নেতৃত্ব ওই প্রতিনিধি দল দিল্লিতে ধনখড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে। রীতি অনুযায়ী, উপরাষ্ট্রপতি ধনখড়ই সংসদের আগামী অধিবেশনে উচ্চকক্ষ পরিচালনা করবে। সেই প্রেক্ষিতে তাঁর সঙ্গে তৃণমূল প্রতিনিধি দলের এই সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ তো ব‌টেই!

এর আগে বাংলার রাজ্যপাল হিসাবে নিযুক্ত ছিলেন ধনখড়। সে সময় বিভিন্ন ঘটনায় রাজ্যের বিরুদ্ধে সমালোচনা ছিল তাঁর নিত্যদিনে ঘটনা। পাল্টা আক্রমণ শানাতেন তৃণমূল নেতৃত্বও। তবে উপরাষ্ট্রপতি পদে নির্বাচিত হওয়ার পর এই প্রথম তাঁর সঙ্গে সাক্ষাতে তৃণমূল। যা নিয়ে ঘিরে জল্পনা রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, এ বারের রাষ্ট্রপতি নির্বাচনে অংশগ্রহণ করেনি তৃণমূল। বিরোধী প্রার্থীকে সমর্থন করা থেকেও বিরত ছিল পশ্চিমবঙ্গের শাসক দল। এর আগে বঙ্গ বিজেপির প্রতিনিধি দল দিল্লি গিয়ে ধনখড়ের সঙ্গে দেখা করলেও এই প্রথম তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে চলেছে তৃণমূলের সংসদীয় দল।

আরও পড়ুন: ফিকে হচ্ছে বিজেপি-যোগের সম্ভাবনা, ফের তৃণমূলে সক্রিয় হওয়ার চেষ্টায় সুবল ভৌমিক!

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি