সংসদে আজ নিট নিয়ে সরব হবে বিরোধীরা, সরকার বলছে ‘প্রস্তুত’

নয়াদিল্লি: মেডিক্যাল এন্ট্রান্স পরীক্ষা নিট এবং অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় অনিয়মের অভিযোগে দেশ জুড়ে ছাত্র বিক্ষোভ ক্রমবর্ধমান। আজ, শুক্রবার বিরোধী সাংসদরাও সংসদে বিষয়টি উত্থাপন করবে বলে জানিয়েছেন।

গত কয়েক সপ্তাহ ধরে নিট এবং নেট পরীক্ষাকে কেন্দ্র করে বিতর্ক অব্যাহত। এই ইস্যুতেই সরকারকে কোণঠাসা করতে চায় বিরোধীরা। এ দিকে, এনডিএ সূত্রে খবর, সরকার বিতর্কের সময় এই বিষয়ে যেকোনো প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত।

নিট ইস্যুতে প্রতিটি সম্ভাব্য পদক্ষেপ নেওয়া হয়েছে, একটি কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে দিয়ে তদন্ত শুরু করা থেকে এটি দেখার জন্য একটি বিশেষ কমিটি গঠন করা। শীঘ্রই কমিটির প্রতিবেদন আশা করা হচ্ছে। এছাড়াও, এই অধিবেশনে প্রতারণা এবং প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে কঠোর নিয়ম কার্যকর হচ্ছে, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং একটি শক্তিশালী শিক্ষা ব্যবস্থার ভিত্তি স্থাপন করা হবে বলে জোরালো সওয়াল করবে কেন্দ্র।

সূত্র জানিয়েছে, যদি বিষয়টি আজ সামনে আসে, শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এর প্রতিক্রিয়া জানাবেন। সোমবার সংসদে শপথ নেওয়ার সময় নিট নিয়ে বিরোধীরা বিপাকে ফেলেছিলেন তাঁকে। এখন দেখার, আজ কোথাকার জল কোথায় গিয়ে দাঁড়ায়!

Related posts

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি

দিনভর মেঘলা আকাশ, হালকা থেকে মাঝারি বৃষ্টি, দক্ষিণবঙ্গের কোথাও ভারী বর্ষণের সম্ভাবনা নেই