আবারও লোকসভার স্পিকার নির্বাচিত হলেন ওম বিড়লা

নয়াদিল্লি: লোকসভার স্পিকার নির্বাচিত হলেন ওম বিড়লা। প্রোটেম স্পিকার ভর্ত্রিহরি মাহতাব তাকে ধ্বনিভোটে বিজয়ী ঘোষণা করেন। স্পিকার ঘোষণার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী-সহ অন্যরা তাঁকে অভিনন্দন জানান।

এই নিয়ে দ্বিতীয় বার লোকসভার স্পিকার হলেন ওম বিড়লা। তাঁর বিরুদ্ধে স্পিকার পদে নির্বাচনের জন্য কংগ্রেস সাংসদ কে সুরেশকে প্রার্থী করেছিল বিরোধী জোট ‘ইন্ডিয়া’। বুধবার ছিল সেই ভোটাভুটি। ১১টা নাগাদ সেই ভোটাভুটি শুরু হয়। ভোটে সংখ্যাগরিষ্ঠতায় জিতে যান গুজরাতের সাংসদ ওমই।

স্পিকার নির্বাচিত হওয়ায় ওম বিড়লাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “আমি পুরো হাউসকে অভিনন্দন জানাই। আমরা সকলেই বিশ্বাস করি যে আপনি (ওম বিড়লা) আগামী পাঁচ বছরে আমাদের পথ দেখাবেন, আপনার মুখের মিষ্টি হাসিও হাউসকে খুশি রাখে। অষ্টাদশতম লোকসভায় দ্বিতীয়বার স্পিকার পদে অধিষ্ঠিত হয়ে আপনি নিজেই একটি রেকর্ড গড়লেন।”

প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, “আমাদের সকলের বিশ্বাস আছে যে আপনি আগামী পাঁচ বছরে আমাদের সবাইকে পথ দেখাবেন। আমাদের শাস্ত্রে বলা আছে যে একজন নম্র ও সদাচারী ব্যক্তিকে সফল বলে মনে করা হয়। দ্বিতীয়বার স্পিকারের দায়িত্ব পাওয়া, নতুন রেকর্ড তৈরি হবে। আপনিই সেই ব্যক্তি যিনি পাঁচ বছরের মেয়াদ শেষ করে আবার স্পিকারের দায়িত্ব পেয়েছেন।”

Related posts

বিদেশ পাড়ি দিচ্ছে বাংলার আম, প্রস্তুতি শুরু মালদহে

বউবাজারের পর সল্টলেক! মোবাইল চোর সন্দেহে গণপ্রহারে মৃত যুবক, ধৃত ৩

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে প্রধান বিচারপতি চন্দ্রচূড়