মিজোরামে ব্রিজ দুর্ঘটনায় মৃত মালদহের বহু শ্রমিক, পাশে থাকার আশ্বাস মমতার

বুধবার মিজোরামে ভয়াবহ দুর্ঘটনায় প্রাণ গেল বহু নির্মাণশ্রমিকের। একটি নির্মীয়মাণ ব্রিজ ভেঙে পড়ে। মৃত এবং নিখোঁজদের অধিকাংশই এই রাজ্যের শ্রমিক। বাংলা থেকে কাজের সন্ধানে উত্তরপূর্ব ভারতের যাওয়া মালদহের বেশ কিছু শ্রমিকের আর ঘরে ফেরা হল না।

এ দিন সকাল ১০টা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে মিজোরামের রাজধানী আইজল থেকে প্রায় ২১ কিলোমিটার দূরে সাইরাং এলাকায়। ওই ব্রিজ ভেঙে পড়ায় ইতিমধ্যে মারা গিয়েছেন ২২ জন শ্রমিক। আধিকারিকরা জানান, প্রায় ৪০ জন শ্রমিক সেখানে আটকে আছেন। তাঁদের দ্রুত উদ্ধার করার কাজ শুরু করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা তাঁদের।

যে শ্রমিকরা মারা গিয়েছেন তাঁদের ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। এই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, ওই দুর্ঘটনায় মৃতদের পরিবারগুলিকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর।

পাশাপাশি, দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

ইতিমধ্যেই স্বজনহারা পরিবারগুলির পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে রাজ্য সরকার। মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে সাহায্যের আশ্বাস দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্মে তিনি লিখেছেন, ‘মৃতদের মধ্যে অনেকেই মালদহের বাসিন্দা । মিজোরাম প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছি। নিহত ও আহতদের পরিবারের পাশে থাকার জন্য মালদা জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। পরিস্থিতির ওপর আমার নজর আছে’।

মালহের জেলা শাসক নীতিন সিংহানিয়া আরও জানিয়েছেন, মিজোরামের দুর্ঘটনায় এখনো পর্যন্ত মালদহ জেলারই ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলেই আশঙ্কা।

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি