কেন্দ্রের বাজেটে অমাবস্যার অন্ধকার, কটাক্ষ মমতার

বীরভূম: কেন্দ্রীয় বাজেটে নিয়ে কেন্দ্রের উদ্দেশে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বীরভূমের সভা থেকে তাঁর দাবি, এই বাজেটে ভবিষ্যতের জন্য কোনো আশার আলো নেই। এই বাজেট শুধুই অন্ধকার, শুধুই অমাবস্যা।

এ দিন সংসদে যখন বাজেট পেশ করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, তখন বীরভূমে সরকারি কর্মসূচি শুরু করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। ১০০ দিনের কাজে বরাদ্দ কমানোর অভিযোগ তুলে তিনি বলেন, “বাজেটে আশার আলো নেই, অমাবস্যার অন্ধকার … এই বাজেট শুধু এক শ্রেণির মানুষের লাভের জন্য”।

বাজেট নিয়ে কেন্দ্রকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমি এই বাজেটকে ধিক্কার জানাই। কেন্দ্রীয় সরকার একটা না কি বাজেট করেছে। বাজেট না কি অন্য কিছু? মুখে বলা হচ্ছে, দারুণ বাজেট। কী দারুণ? একটা কথা বেকারদের জন্য বলা নেই। বেকারত্ব দূরীকরণের কোনও প্রস্তাব নেই। লোকসভা ভোটের আগে যে যে কর্মসংস্থানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা পূরণ হয়নি, উপরন্তু বেকারত্ব বেড়ে গিয়েছে”।

কেন্দ্রের ‘উজ্জ্বলা যোজনা’র কথা তুলে ধরে মুখ্যমন্ত্রী উপস্থিত জনতার উদ্দেশে প্রশ্ন করেন, “সুজলা না উজ্জ্বলা কী একটা করেছিল? আজ তার কোনও অস্তিত্বও নেই। পাচ্ছেন আপনারা গ্যাস”?

Related posts

সমাজকর্মী মেধা পাটকরকে ৫ মাসের কারাদণ্ডের নির্দেশ আদালতের

রাহুল গান্ধীর ‘হিন্দু’ মন্তব্যে উত্তাল লোকসভা

চোর সন্দেহে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ তারকেশ্বরে