প্রথম পাতা খবর নিট বাতিলের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিট বাতিলের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়ের

44 views
A+A-
Reset

কলকাতা: এ বারের নিট-ইউজি পরীক্ষা নিয়ে তোলপাড় গোটা দেশ। প্রশ্নফাঁস থেকে পরীক্ষার্থীদের নম্বর দেওয়ার ক্ষেত্রে উঠেছে জোরালো অভিযোগ। এমন পরিস্থিতিতে মেডিক্যাল এন্ট্রান্স ফের রাজ্যের হাতে ফেরানোর দাবি করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, নিট বাতিলের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠিও দিলেন মমতা।

নিট-নেট পরীক্ষা নিয়ে অভিযোগের অন্ত নেই। পরীক্ষার একদিন পর বাতিল হয়েছে ইউজিসি নেট। স্থগিত হয়েছে সিআইএসআর নেট এবং নিট পিজি। এই আবহেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘প্রবেশিকা নিয়ে একের পর এক অভিযোগে বিভ্রান্ত লক্ষ লক্ষ পরীক্ষার্থী।’ প্রবেশিকার বর্তমান ব্যবস্থায় দুর্নীতির অভিযোগ নিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগের মতোই রাজ্যের হাতে মেডিক্যালের প্রবেশিকা দেওয়ার সওয়াল করেছেন তিনি।

মমতার মতে, এই ব্যবস্থায় শুধুমাত্র বড়লোকরাই লাভবান হচ্ছেন। পিছিয়ে যাচ্ছে গরিব ঘরের ছেলে-মেয়েরা। তাই এই ব্যবস্থা দ্রুত বন্ধ করা হোক বলেও দাবি জানান মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে মমতার দাবি, তাঁর আর্জি মান্যতা পেলে চলতি অচলাবস্থা কেটে গিয়ে স্থিতাবস্থা ফিরবে এবং পরীক্ষার্থীরা আত্মবিশ্বাস ফিরে পাবেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.