কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: ঘটনাস্থলে পৌঁছে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মমতা

শিলিগুড়ি: সোমবার উত্তরবঙ্গে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখাও করেছেন তিনি। রেল তথা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী।

সোমবার বিকেলে উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় জখমদের দেখে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের বাইরে দাঁড়িয়ে সন্ধ্যায় ফের রেলের সমালোচনায় সরব হন তিনি। মমতার বক্তব্য, বন্দে ভারতের নামে শুধুই প্রচার হচ্ছে। আর কিছু হচ্ছে না। চূড়ান্ত অবহেলার মুখে ভারতীয় রেল।

বলেন,”সকালে যখন ঘটনাটি ঘটে অনেকের কাছে খবর ছিল না। আমি ৯ টার সময়ই খবর পাই। তখন থেকেই আমি মানুষকে সাহায্য করা শুরু করেছি। চিফ সেক্রেটারি,পুলিশের এডিজি ল অ্যান্ড অর্ডার, ডিএম, হেল্থ ডিপার্টমেন্টের সঙ্গে থেকে গোটা বিষটি পর্যবেক্ষণে রেখেছি। মেডিক্যাল টিমকে পাঠিয়েছি।”

যাত্রীনিরাপত্তার জন্য পরিকাঠামো উন্নয়ন ব্রাত্য করে রেখে কেবল উপর চকচকানিতে গুরুত্ব দেওয়া হচ্ছে বলে অভিযোগ মমতার। তিনি বলেন, ‘‘এখন শুধুই বন্দে ভারতের নামে পাবলিসিটি (প্রচার)। দুরন্ত এক্সপ্রেস ছিল সব চেয়ে দ্রুতগতির ট্রেন। ওটা আমি করে দিয়েছিলাম। কিন্তু এখন শুধুই অবহেলার মুখোমুখি হতে হচ্ছে।’’ 

Related posts

ফের মুখ্যমন্ত্রী পদে বসছেন হেমন্ত সরেন

গেস্ট হাউসের ঘরে সঙ্গিনীকে গুলি করে আত্মঘাতী যুবক, চাঞ্চল্য লেক গার্ডেন্সে

জেল থেকে ছাড়া পেলেন আরাবুল, ‘হঠানো’ নিয়ে কথা বলবেন এক সপ্তাহ পর