আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চে প্রধান বিচারপতি চন্দ্রচূড়

কলকাতা: কলকাতা হাইকোর্টের বার লাইব্রেরির দ্বিশতবর্ষ উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি চন্দ্রচূড়। শনিবার সেই উপলক্ষেই ন্যাশনাল জুডিশিয়াল অ্যাকাডেমির একটি আলোচনাসভায় যোগ দেওয়ার কথা তাঁর। যেখানে থাকার কথা মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

শনিবার বাইপাসের ধারের একটি হোটেলে ন্যাশনাল জুডিশিয়াল অ্যাকাডেমির একটি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। একই অনুষ্ঠানেই মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও যোগ দেওয়ার কথা রয়েছে। সেখানেই এক ফাঁকে দুজনের মধ্যে কথাবার্তা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে বিশেষ সম্মানও জানাবেন রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। এবার শনিবারের বৈঠক কী নিছক সৌজন্য সাক্ষাৎকার না কি আইন সম্পর্কিত অন্য কোনো বিষয়েও আলোচনা হতে পারে সেই নিয়ে চর্চা তুঙ্গে।

প্রসঙ্গত, জুডিশিয়াল অ্যাকাডেমির আলোচনা চক্রে থাকবেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমও। যিনি সাম্প্রতিক অতীতে রাজ্যের বহু মামলায় রাজ্যের বিপক্ষে রায় দিয়েছেন। শনিবারের অনুষ্ঠানের অবসরে তাঁর সঙ্গে মমতার কোনও কথা হয় কি না, সেটাও দেখার।

Related posts

সমাজকর্মী মেধা পাটকরকে ৫ মাসের কারাদণ্ডের নির্দেশ আদালতের

রাহুল গান্ধীর ‘হিন্দু’ মন্তব্যে উত্তাল লোকসভা

চোর সন্দেহে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ তারকেশ্বরে