উচ্ছেদ নয়, উদ্বাস্তুদের দেওয়া হবে পাট্টা, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

কলকাতা পুরভোটের প্রচারে নেমে বৃহস্পতিবার  গুরুত্বপূর্ণ ঘোষাণা করলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এদিন বাঘাযতিনের জনসভায় দাঁড়িয়ে মমতার ঘোষণা, রাজ্য়ের সব উদ্বাস্তু কলোনিগুলিকে আইনি বৈধতা দেওয়া হবে খুব শিগগির। একই সঙ্গে তাঁর আরও মন্তব্য়, কোথাও কাউকেই উচ্ছেদ করা হবে না। যে যেখানে আছেন সেখানেই দেওয়া হবে জমির পাট্টা।

একইসঙ্গে মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের আরও মন্তব্য়, কলকাতাকে নতুন করে সাজানো হবে। গোটা শহরটাকে উড়ালপুল দিয়ে মুড়ে দেব। সোনারপুর থেকে খিদিরপুর সব জায়গায় করা হবে নতুন নতুন উড়ালপুল। কলকাতা ঘন  জনবসিতপূর্ণ হবে জানতাম। তাই উড়ালপুল বানিয়েছি। বেশিরভাগ জায়গায় কোনও পাবলিক টয়লেট ছিল না। আমরা করে দিয়েছি।

এদিন পুরভোটের প্রচারে বেরলেও নিজে থেকেই তোলেন রাজ্য়ের মুকুটে যুক্ত হওয়া নতুন পালকের বিষয়টির কথা। তিনি বলেন, অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু গতকাল যা পেয়েছি তাতে আমার মন ভরে গিয়েছে। বাংলা আজ সত্য়িই বিশ্ব বাংলা হয়ে গিয়েছে।

বাংলার দুর্গাপুজো আজ বিশ্বের পুজোতে পরিণত হয়েছে। ইউনেস্কোকে আমরা ধন্য়বাদ জানাই। সেই সঙ্গে তিনি ভোট প্রচারে গিয়ে ফের মনে করিয়ে দেন, আগামী ১ থেকে ১০ জানুয়ারি ও ২০ থেকে ৩০ জানুয়ারি আবারও রাজ্য়ের বুকে দুয়ারে সরকার কর্মসূচি হবে। এখনও রাজ্য়ের যে সব মানুষজন বিভিন্ন পরিষেবা থেকে বঞ্চিত রয়ে গিয়েছেন, তাঁদের সবাইকেই সব পরিষেবার সঙ্গে যুক্ত করা হবে।

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি