মালদহের স্কুলে বন্দুকবাজের হামলা, আতঙ্কে পড়ুয়ারা

মালদহ: মালদহের স্কুলে বন্দুকবাজ। অল্পের জন্য রক্ষা পেলেন শিক্ষক -পড়ুয়ারা। মালদহের মুচিয়া চন্দ্রমোহন হাই স্কুলের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল এলাকায়।

বুধবার স্কুল চলাকালীন এমন কাণ্ডে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্কুলে ৷ পিস্তল হাতে রীতিমতো রণংদেহী মেজাজে ক্লাসরুমে ঢুকে পড়েন এক ব্যক্তি। পড়ুয়া ও শিক্ষকদের খুনের হুমকি দিতে থাকেন মালদহের মুচিয়া গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা দেব বল্লভ। বয়স তাঁর ৪৪-এর মতো।

শুধু হাতে পিস্তলই নয়, নিজের ব্যাগে কয়েকটি পেট্রোল বোমাও নিয়ে এসেছিলেন তিনি। ক্লাসরুমের টেবিলে সেই পেট্রোল বোমা সাজিয়েও রেখেছিলেন। ওই শ্রেণিকক্ষে সপ্তম শ্রেণির পড়ুয়ারা তাই দেখে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। বেশ কিছুক্ষণ পর ওই ব্যক্তিকে আটক করে পুলিশ।

স্কুলের তরফে জানা গিয়েছে, স্কুলে নিরাপত্তা বলতে মেনগেট লাগানো থাকে। ছোট গেট খোলা থাকে। অভিভাবকরা আসেন নানা কাজে। তাঁদের তো ঢুকতে দিতেই হয়। ওঁকে দেখে অভিভাবক বলেই মনে হয়েছিল। ওঁর সন্তান স্কুলে পড়ত বা পড়ে বলে জানিয়েছেন স্কুলের প্রধানশিক্ষক।

পুলিশ জানায় ওই স্কুলের পড়ুয়া এবং শিক্ষক-শিক্ষিকারা সবাই নিরাপদে আছেন। যুবকের কাছ থেকে অস্ত্রসস্ত্র উদ্ধার হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জানা গিয়েছে, এর আগেও বিষয়টি সকলের নজরে আনতে সোশাল মিডিয়ায় পিস্তল দেখিয়ে ভিডিয়ো পোস্ট করেছে অভিযুক্ত। তা ভাইরাল হতেই অভিযোগ দায়ের হয় ৷ তার জেরে তাকে জেলেও যেতে হয়েছে। জামিনে মুক্তি পেয়েই কি তিনি ফের নেমে পড়েছেন স্ত্রী-সন্তানের খোঁজে? খতিয়ে দেখছে পুলিশ।

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি