ফের রাজ্য রাজ্যপাল সংঘাত, এবার রাজ্যপালকে পদ থেকে হঠানোর ভাবনা রাজ্যের!

আবারও একবার সম্মুখ সমরে রাজ্যপাল জগদীপ ধনখড় এবং নবান্ন। এবার একেবারে সরাসরি তাঁর পদ থেকেই তাঁকে সরিয়ে ফেলবার বিষয়টি ভাবনা চিন্তা করছে রাজ্য। রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে পদাধিকার বলেই এই রাজ্যের বিস্ববিদ্যালয়গুলির আচার্যও রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু উত্তরোত্তর রাজ্য বনাম রাজ্যপাল সংঘাতের আবহে এবার রাজ্যপাল জগদীপ ধনখড়কে বিশ্ববিদ্যালয় গুলির আচার্য পদ থেকেই সরিয়ে ফেলতে উদ্যত রাজ্য।

যেদিন থেকে বাংলার সাংবিধানিক প্রধানের দায়িত্ব নিয়ে এরাজ্যে এসেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়, প্রায় সেদিন থেকেই শুরু হয়ে যায় রাজ্য বনাম রাজ্যপাল সংঘাত।

আপাতত রাজ্যপালকে সরিয়ে তাঁর জায়গায় রাজ্যের মুখ্যমন্ত্রী কে নিয়ে আসবার ভাবনা চিন্তা ঘোরাফেরা করছে রাজ্য প্রশাসনের শীর্ষ স্তরে। এই বিষয়ে নেওয়া হচ্ছে আইনজ্ঞদের পরামর্শ।

শুক্রবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বলেন, “তিনি ( রাজ্যপাল জগদীপ ধনখড়) যদি দিনের পর দিন এভাবে ফাইল ফেলে রাখেন। তিনি যদি বিন্দুমাত্র সহযোগিতার মনোভাব না দেখান, তাহলে কেরোলের রাজ্যপাল এর বক্তব্য অনুসরণ করে প্রাদেশিক স্তরে আমরাও সেটাই করতে বাধ্য হব। সংবিধান ক্ষতিয়ে দেখা হবে। দরকারে আইনজ্ঞদের পরামর্শ নেব। আমরা আইনজীবীদের কাছে জানতে চাইব, অন্তর্বর্তীকালীন সময়ের জন্য রাজ্যের বিশ্ববিদ্যালয় গুলিতে আচার্য পদে আমরা মাননীয় মুখ্যমন্ত্রীকে নিয়ে আসতে পারি কিনা!”

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি