ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের ৪৬তম বার্ষিক সাধারণ সভা

কলকাতা: রবিবার ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের ৪৬তম বার্ষিক সাধারণ সভা হয়ে গেল। সুবর্ণ বণিক সমাজ হল-এ ক্লাবের অধিকাংশ সদস্যের উপস্থিতি এ দিনের সভায় বার্ষিক প্রতিবেদন ও অডিট রিপোর্ট পেশ, তার উপর সদস্যদের আলোচনা, সাধারণ সম্পাদকের জবাবি ভাষণ, সভাপতির ধন্যবাদ জ্ঞাপন – সহ বিভিন্ন পর্বগুলি সুষ্ট ভাবে সুসম্পন্ন হয়।

এ দিনের সভা পরিচালনা করেন ক্লাব সভাপতি প্রান্তিক সেন। ক্লাবের সারা বছরের বিভিন্ন কর্মসূচিগুলো সম্পর্কে ধরে ধরে ব্যাখ্যা দেন তিনি। এ ধরনের কর্মসূচিতে সমস্ত সদস্যের সক্রিয় অংশগ্রহনের কথা তুলে ধরেন। বলেন, ক্লাবের যে কোনো কর্মসূচিতে সদস্যদের নিয়মিত অংশগ্রহণ যে কোনো উদ্যোগকে আরও সার্থক রূপ নিতে সাহায্য করবে।

বার্ষিক প্রতিবেদনের উপর আলোচনা করতে গিয়ে একাধিক সদস্য আগামী পরিকল্পনা সম্পর্কে বিভিন্ন ধরনের প্রস্তাব রাখেন। বিশেষত, সারা বছর ধরে ক্লাবের উদ্যোগে আয়োজিত সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানগুলিকে কীভাবে আরও আকর্ষণীয় করে তোলা যায়, সে ব্যাপারে মতামত তুলে ধরেন। এ বিষয়ে ক্লাবের সাধারণ সম্পাদক ইমনকল্যাণ সেন বলেন, প্রত্যেক আলোচকের প্রস্তাব নথিভুক্ত করা হয়েছে। কার্যকরী সমিতির বৈঠকে এ বিষয়ে বিশদ আলোচনা করে যথাযোগ্য সিদ্ধান্ত নেওয়া হবে।

এ দিনের অনুষ্ঠানে ক্লাবের মুখপত্র ‘সাংবাদিক’- এর ৪৬তম বার্ষিক সাধারণ সভা সংখ্যা, ২০২৪ প্রকাশিত হয়।

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি