রুষ্ট রাজ্যপাল! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলার পথে বোস

কলকাতা: সংঘাত চরমে!নানা বিষয় নিয়ে রাজভবনের সঙ্গে রাজ্য় সরকারের সংঘাত একেবারে চরম জায়গায় গিয়েছে। এ বার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি রাজ্যপালের। রাজ্যপাল সিভি আনন্দ বোস জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করছেন তিনি।

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজ্যপাল জানান, “সব সীমা লঙ্ঘন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার আমার নামে মিথ্যা বলছেন। তিনি আমার চরিত্র হনন করেছেন। এটা মেনে নেব না। আমি মানহানির মামলা করব মমতা বন্দোপাধ্যায়ের নামে।”

সূত্রের খবর, তৃণমূলের দুই জয়ী প্র্রার্থীর শপথকে কেন্দ্র করে জটিলতা তৈরি হয়েছে। রাষ্ট্রপতিকে হস্তক্ষেপের আবেদন জানিয়েছেন স্পিকার বিমান বন্দোপাধ্যায়। সেই পরিস্থিতিতে মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, রাজভবনে যা চলছে তাতে মেয়েরা শপথ নিতে যেতে ভয় পাচ্ছে। রাজ্যপাল কেন বিধানসভায় এসে শপথ নেওয়াবেন না? কেন স্পিকার বা ডেপুটি স্পিকারকে দায়িত্ব দেবেন না?

মমতা যখন ওই মন্তব্য করেন, তখন রাজ্যপাল ছিলেন দিল্লিতে। বিষয়টি তাঁর কানে গেলে দিল্লি থেকেই মমতার ওই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দেন রাজ্যপাল বোস। ঘটনাচক্রে, তার পর শুক্রবার দিল্লিতে রাজ্যপালের সঙ্গে দেখা করতে আসেন কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল। তার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উপরাষ্ট্রপতি তথা বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গেও বৈঠক হয় বোসের। সূত্রের খবর, তার পরেই মমতার বিরুদ্ধে মানহানির মামলা করার সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটছেন রাজ্যপাল।

Related posts

ফের মুখ্যমন্ত্রী পদে বসছেন হেমন্ত সরেন

গেস্ট হাউসের ঘরে সঙ্গিনীকে গুলি করে আত্মঘাতী যুবক, চাঞ্চল্য লেক গার্ডেন্সে

জেল থেকে ছাড়া পেলেন আরাবুল, ‘হঠানো’ নিয়ে কথা বলবেন এক সপ্তাহ পর