মুখ্যমন্ত্রী ব্লক করার কথা জানাতেই রাজ্যপালের জোড়া টুইট

কলকাতা : নবান্নে কোভিড বিধি নিয়ে সাংবাদিক বৈঠকে করার সময় এক সংবাদিকের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে ছিলেন তিনি রাজ্যপালকে ব্লক করছেন। এই খবর টিভি চ্যানেলে দেখানোর পর পরই রাজ্যপাল পরপর দু’টি টুইট করেন। সংবিধানের ধারা তুলে ধরে তিনি লেখেন এ ভাবে রাজ্যপালকে ‘ব্লক’ করে দেওয়াকে সংবিধান সমর্থন করে না।
সোমবার সংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি বাধ্য হয়েছি আজ ওনাকে আমার টুইটার অ্যাকাউন্ট থেকে ব্লক করে দিতে। প্রতিদিন আমার ইরিটেশন হোত ওনার টুইটগুলো দেখে। যে কথাগুলো বলা উচিৎ নয়, এমন কথা বলতেন যা মানুষের পক্ষে মানবিক দিক থেকেও অমানবিক।”
এরপরই বিকেল ৫ নাগাদ একটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি টুইটারে লেখেন, সাংবিধানিক রীতিনীতিকে ব্লক করা যায় না। ১৫৯ ধারা উল্লেখ করে তিনি লেখেন, এই ধরনের ঘটনা ভারতীয় সংবিধানের পরিপন্থী। আরেকটি টুইট করেন ৫টা ৪৫ মিনিটে। ভারতীয় সংবিধানের ১৬৭ ধারা তুলে ধরেন সেখানে। লেখেন, রাজ্যের বিভিন্ন প্রশাসনিক বিষয়ে রাজ্যপালকে জানানো মুখ্যমন্ত্রীর দায়িত্বের মধ্যে পড়ে। কেন রাজ্য সরকার দু’ বছর ধরে সমস্ত তথ্য় ‘ব্লক’ করে রেখেছেন, জানতে চান রাজ্যপাল।

আরও পড়ুন: নৈশ কার্ফুর সময়সীমা কমল

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি