মালদহে স্কুলের পাঁচিল ভেঙে ছাত্রের মৃ্ত্যু, ভাঙচুর

মালদহ: স্কুলের শৌচাগারের ছাদ এবং পাঁচিল ভেঙে মৃত্যু হল ছাত্রের। বৃহস্পতিবার দুপুরে মর্মান্তিক এই ঘটনা ঘটেছে মালদহের বাঙ্গিটোলায়। স্কুলের শৌচালয়ের দেওয়াল ভেঙে পড়ে মৃত্যু হয় একাদশ শ্রেণির এক ছাত্রের। আহত আরও এক। ছাত্রের মৃত্যুর পরেই ভাঙচুর চলে মোথাবাড়ির বাঙ্গিটোলা হাইস্কুলে।

পুলিশ ওই স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম জিসান শেখ (১৭)। তাঁর বাড়ি বাঙ্গিটোলা ফিল্ডকলোনি এলাকায়। আহত জিসান মোমিনের (১৭) বাড়ি জোতঅনন্তপুর এলাকায়। দু’জনেই একাদশ শ্রেণির পড়ুয়া।

স্কুলের ছাত্ররা জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে হঠাৎ স্কুলের শৌচাগারের পাঁচিল ভেঙে পড়ে। পাঁচিলের নীচে চাপা পড়ে দুই ছাত্র। ইট, পলেস্তরা সরিয়ে তাদের উদ্ধার করে অন্য ছাত্ররা। অন্য দিকে, মৃতের ছাত্রের দাদা সফিকুল শেখ জানিয়েছেন, প্রতিদিনের মতো ভাই এ দিন স্কুলে গিয়েছিল। স্কুলের টিফিনের সময় শৌচাগারে যায় সে। তখনই শৌচাগারের ছাদের একটা অংশ এবং পাঁচিল হুড়মুড়িয়ে ভেঙে ভাইয়ের মাথার ওপর পড়ে। সেখানে আরেক ছাত্র ছিল। সেও গুরুতর জখম হয়েছে। 

ঘটনার পর দু’জনকেই তড়িঘড়ি উদ্ধার করে নিকটবর্তী গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে, জিসান শেখকে মৃত বলে ঘোষণা করা হয়। পাশাপাশি আহত ছাত্রকে ভরতি করা হয়েছে মালদহ মেডিক্যাল কলেজে।

এই ঘটনার জেরে স্কুলে ব্যাপক উত্তেজনা ছড়ায়। স্কুল ভাঙচুর করে এক দল ছাত্র ও অভিভাবকরা। কী করে পাঁচিল ভাঙল, তা জানতে তদন্ত হবে বলে জানিয়েছেন প্রধান শিক্ষক। মৃত ছাত্রের দেহ ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

Related posts

বোলপুরে পুড়িয়ে মারার ঘটনায় নয়া মোড়, নেপথ্যে পরকীয়া

নিট ২০২৪: বিতর্কের মাঝেই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ডাক্তারিতে ভর্তির কাউন্সেলিং

হাথরসকাণ্ডে “গভীরভাবে দুঃখিত” ভোলেবাবা, এল ভিডিও বিবৃতি